FCNnews

সারা বাংলা ছবি

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াইয়ে চেলসির বিপক্ষে খেলছিলেন পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। খেলা চলাকালিন টাচ লাইনে হলুদ রিবন পড়েই উপস্থিত থেকেছেন গার্দিওলা।

কাতালুনিয়ার স্বাধীনতা প্রশ্নে সব সময়ই উচ্চকণ্ঠে থাকেন পেপ গার্দিওলা। সমর্থনেও হাজির থাকেন সব সময়। এমনকি এর  প্রমাণে তার পরিধানেও থাকে রাজনৈতিক প্রতীক! আর এতেই আপত্তি জানিয়েছেন ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) প্রধান মার্টিন গ্লেন।

এবারই প্রথম আপত্তির মুখে পড়েননি ম্যানচেস্টার সিটি কোচ। অনেকবারই বিপত্তির মুখে পড়েছেন একই কারণে। স্পেন সরকারের তো রীতিমত চোখের বিষ। ইতোমধ্যে এফএ গত মাসেই দুবার সতর্ক করে দেওয়ার পর অভিযোগ এনেছে গার্দিওলার বিরুদ্ধে। তাতেও টনক নড়েনি তার।

টাচ লাইনে হলুদ রিবন পড়েই উপস্থিত থেকেছেন গার্দিওলা। তাই গার্দিওলার এমন উপস্থিতিতে এভাবেই কথা বললেন এফএ প্রধান, ‘আপনি চাইলেই এমনটি পারেন না। আর আমরাও ফুটবলে রাজনৈতিক প্রতীক সংশ্লিষ্ট কোনও কিছু চাই না।’

পেপ গার্দিওলার এমন উপস্থিতিকে সরাসরি রাজনৈতিক বলেই মনে করেন গ্লেন, ‘সরাসরি এটাই বলতে চাই এই হলুদ রিবন  রাজনৈতিক প্রতীক। এটা কাতালুনিয়ার স্বাধীনতার প্রতীক। আমি এটাও বলে দিতে চাই এখানে এমন অনেক স্পেনিয়ার্ড আছেন, কাতালুনিয়ার নন- তারাও বিষয়টি নিয়ে বিরক্ত।’

ডিসেম্বরে সতর্ক করে দেওয়ার পর এই ফেব্রুয়ারিতে গার্দিওলার বিপক্ষে অভিযোগ আনে এফএ। যার সবশেষ উত্তেজনা ছড়ায়  এফএ কাপে। উইগানের বিপক্ষে হেরে যাওয়া ম্যাচের দিনেও এমনটি করে ফের বিতর্ক উস্কে দেন তিনি। গার্দিওলার বিপক্ষে  আনা অভিযোগের জবাব দিতে হবে আজকের মধ্যেই।

Leave comment

Your email address will not be published. Required fields are marked with *.