Breaking News
Home / রংপুর বিভাগ / রংপুর / ব্রেন স্টোক করে হাসপাতালে বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

ব্রেন স্টোক করে হাসপাতালে বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

ব্রেন স্টোক করে হাসপাতালে বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

নিউজ ডেক্স;

ব্রেন স্টোক করে হাসপাতালে ভর্তি হয়েছেন বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া। মঙ্গলবার তাকে সাভার এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে পুষ্প।

তিনি বলেন, তিনদিন হলো মাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছি। মায়ের অবস্থা খুব বেশি ভালো না। ডাক্তাররা জানিয়েছেন মা ব্রেন স্টোক করেছেন। তার হার্টেও সমস্যা ধরা পরেছে। এছাড়াও বার্ধক্যজনিত নানা সমস্যায় মা ভুগছেন।

তিনি আরও বলেন, সবাই জানেন, আমাদের আর্থিক অবস্থা ভালো না। হাসপাতালে ভর্তির পর ডাক্তাররা মায়ের নানা পরীক্ষা দিয়েছে। এগুলো করতে গিয়ে আমাদের রীতিমত হিমশিম খেতে হচ্ছে। দেশবাসী সাহায্যের হাত বাড়িয়ে দিলে, আমরা মায়ের উন্নত চিকিৎসা করাতে পারতাম।

এর আগে, শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার চিকিৎসায় এগিয়ে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। ওই সময়ই বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ডি.জি. মুস্তফা মনোয়ার তার উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে তিনি কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান। সঙ্গীতে এযাবৎ তিনি প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। গান রচনা করেছেন প্রায় ৫০০টি। তার জনপ্রিয় গানের তালিকায় আছে- ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারনে’, ‘কোন বা পথে নিতাই গঞ্জে যাই’, ‘নারীর কাছে কেউ যায় না’ প্রভৃতি।

About fcnnews

Check Also

রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটি গঠন

রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটি গঠন স্টাফ রিপোর্টার \ একাদশ জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *