Breaking News
Home / বিএনপি / চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৭ বছর কারাদণ্ড

চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৭ বছর কারাদণ্ড

চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার ৭ বছর কারাদণ্ড

নিউজ ডেক্স

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতেই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেছেন আদালত। আদালতের দেয়া সংক্ষিপ্ত রায়ে খালেদা জিয়াকে ৭ বছরের জেল দিয়েছেন বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আক্তারুজ্জামান। এ ছাড়া প্রত্যেককে ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরো ছয় মাস কারাদণ্ডের আদেশ দেন আদালত। সোমবার দুপুরে পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় ঘোষণা করেন। তবে অসুস্থ থাকায় খালেদা জিয়া আজ আদালতে উপস্থিত ছিলেন না।

খালেদা জিয়া এ মামলায় জামিনে আছেন।

মামলাটিতে খালেদা জিয়া আদালতে না আসায় গত ২০ সেপ্টেম্বর তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেন আদালত। গত ২৭ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে বিশেষ জজ আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়। গত ১৪ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে বিশেষ জজ আদালত যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে করা রিভিশন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। পরে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। ওই আবেদন আজ খারিজ করে দেন আপিল বিভাগ।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। খালেদা জিয়া ছাড়া এ মামলার অন্য আসামিরা হলেন- বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও প্রাফিক বিভাগের সাবেক ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান, তারা কারাগারে আছেন।

আর গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া অন্য আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব আবুল হারিছ চৌধুরী পলাতক রয়েছেন।

About fcnnews

Check Also

রংপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

রংপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ নিউজ ডেক্স মিথ্যা মামলা, হামলা আর পুলিশ দিয়ে আন্দোলন আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *